রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর শীতবস্ত্র বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন উপলক্ষে ২৯ জানুয়ারি সোমবার বিকাল ৩টায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব মোঃ সেকেন্দার আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন আরজেএফ’র অর্থ সচিব ও কর্মসূচি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোঃ ফারুকুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরজেএফ’র সাংগঠনিক সম্পাদক মোঃ শাফিউর রহমান কাজী, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. সাহিদুল ইসলাম, ত্রাণ ও বুনর্বাসন সম্পাদক মোঃ মাসুদ আলম, মহিলা বিষয়ক সম্পাদক উর্মী রহমান, আরজেএফ’র যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক শুভ আশরাফ ও সাধারণ পরিষদ সদস্য লাভলী আক্তার নুপুর। অনুষ্ঠানে শীতের কবিতা পড়েন কবি ও ছড়াকার হোসেন ফারুক।


অনুষ্ঠানের প্রধান অতিথি শ্যামল চন্দ্র কর্মকতার বলেন, আরজেএফ প্রতি বছরের ন্যায় এবছরও ছিন্নমূল ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে শীতবস্ত্র বিরতণ করছে। এটি একটি মহান উদ্যোগ। বিগত ১৭ বছর যাবৎ আরজেএফ তৃণমূল সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠাসহ অসহায় মানুষের জন্য কল্যাণমুখী কর্মসূচি পালন করে আসছে। এটি অবশ্যই প্রশংসার দাবিদার। আরজেএফ’র মত সকল সামাজিক সংগঠন মানবিক কাজে এগিয়ে এলে সমাজের অবহেলিত মানুষ উপকৃত হবে।